What is the Nonfarm payrolls? Nonfarm payrolls কি?

 What is the Nonfarm Payroll?


what is nonfarm payrolls ?


 
 Nonfarm payrolls কি?
 Nonfarm payrolls মার্কিন যুক্তরাষ্ট্রে একটি প্রভাবশালী পরিসংখ্যানগত এবং অর্থনৈতিক সূচক যা শ্রম বাজারের একটি বিস্তৃত প্রতিবেদন অংশ হিসাবে মার্কিন যুক্তরাষ্ট্র শ্রম বিভাগ দ্বারা মাসিক প্রকাশিত হয়। মার্কিন যুক্তরাষ্ট্রে পণ্য, নির্মাণ এবং উত্পাদন সংস্থাগুলির জন্য একটি কর্মসংস্থান। উল্লেখ্য যেখানে খামার শ্রমিক, ব্যক্তিগত পরিবারের কর্মচারী, বা অলাভজনক প্রতিষ্ঠানের কর্মচারী জরীপে অন্তর্ভুক্ত করা হয় না।
….
অর্থনৈতিক বৃদ্ধি এবং মুদ্রাস্ফীতির হার চিহ্নিত করার গুরুত্বের কারণে এই তথ্যটি ঘনিষ্ঠভাবে বিশ্লেষণ করা হয়।

বসায়ীরা ক্রমবর্ধমান অর্থনৈতিক প্রবৃদ্ধির প্রবণতা সনাক্ত করতে বিভিন্ন অর্থনৈতিক সূচক(indicator) পর্যবেক্ষণ করছে। বেশিরভাগ দেখা অর্থনৈতিক সূচকগুলির মধ্যে রয়েছে Consumer Price Index, housing starts, gross domestic product এবং কর্মসংস্থান রিপোর্ট যা বাজারের চাকরির তথ্য সম্পর্কিত বিভিন্ন তথ্য এবং পরিসংখ্যান ধারণ করে। কর্মসংস্থান প্রতিবেদনে প্রতি মাসের প্রথম শুক্রবারে শ্রম পরিসংখ্যান ব্যুরো প্রকাশিত হয়, যা পূর্ববর্তী মাসের সাথে সংযোজন বা কারেকশন প্রদান করে। প্রতিবেদনে অন্যান্য পরিসংখ্যানের মধ্যে বেকারত্ব, চাকরি বৃদ্ধি এবং বেতন তথ্য সম্পর্কিত তথ্য রয়েছে।

কার্যকারিতা: যেহেতু ডলার সবগুলো কারেনসিকে নিয়ন্ত্রন করেথাকে সেহেতু যখন আমেরিকার আর্থিক প্রতিষ্ঠানের কর্মসংস্থান নিয়ে কোন জরিপ প্রকিাশিত হয় তখন এটা খুব গুরুত্ব বহন করে। তাই সব ট্রেডার রা প্রতিমাসের প্রথম শুক্রবার এই নিউজ কে অধিক ফোকাস করে খাকে। এসময় মার্কেটে বিশাল আকার মুভমেন্ট পরিলক্ষিত হয়। এটাকে কাজে লাগাতে অনেক ট্রেডার অপেক্ষা করে থাকে।

পরবর্তি আলোচনা থাকবে কিভাবে আপনি NFP ট্রেড করবেন।
বিস্তারিত পোষ্ট থাকবে আমাদের সাথে থাকবেন।

আরো জানতে পারেন

0 Comments