why naked chart is important

প্রিয়, ট্রেডারগন
অনেক দিন পযর্ন্ত কোন আপডেট আমার ব্লগে দিতে পারতেছিনা যদিও ফেইসবুকে প্রতিদিনি আপডেট তাকছে। চলুন খুব গুরুত্বপূর্ন একটা বিষয় জেনে রাখি এস এ ট্রেডার হিসাবে সেটা হতে পারে নতুন ট্রেডার ও পুরাতন ট্রেডার সকলের জন্য উপকারি। 

trading with naked chart
Naked Chart Trading

প্রিয় বন্দুগন,
আমার দীর্ঘ ট্রেডিং লাইফে অনেক ভুল করেছি তেমনি একটি ভুলের অভিজ্ঞতা আপনাদের সাথে শেয়ার করছি আজ, কেন না, আমি যে ভুল করে শিক্ষা পেয়েছি হতে পারে আমার এই পোষ্ট পড়ে আপনারা অনেকে এই ভুল তেকে বাচতে পারবেন। 

why naked chart is important?  আসুন দেখি কেন ফ্রেশ চার্ট গুরুত্বপূর্ন? 
যখন আমি নতুন ফরেক্স মার্কেটে তখন বিভিন্ন টিউটোরিয়াল, পিডিএপ বই, ফোরাম কমিউনিটি, ফেইসবুক গ্রুপ ওয়েব সাইট এ সমস্ত জায়গাতে ঘুরে ঘুরে বিভিন্ন রকম ইন্ডিকেটর কালেক্ট করতাম, এবং চার্টে মিনি মাম ৬,৭,৮ টার মত ইন্ডিকেটর লাগাইতাম আর মনে মনে ভাবতাম এই বুঝি হলি গ্রীল পেয়ে গেলাম এখন বুঝি আর কোন ভুল হবেনা , এইতো অল্প দিনে আমি কোঠিপতি হব এমন সব স্বপ্ন দেখতাম। পরে ১ সপ্তাহ ট্রেড কারার পর লস হলে আমার ঐ সমস্থ ইন্ডিকেটর ফেলে আবার নতুন ইন্ডিকেটর লাগাইতাম  এইভাবে আমি দিনের পর দিন ইন্ডিকেটর পিছে লেগেতাম পাগলের মত একটা দীর্ঘ সময় অতি বাহিত হবার পর বুজলাম আমার লসের কারন হল এই সব ইন্ডিকেটর। তারপর, থেকে সব ইন্ডিকেটর ব্যবহার বন্দ্ব করলাম শুধুমাত্র ১,২ টা ইন্ডিকের ব্যবহার করে ট্রেডিং করতে লাগলাম আল্লাহর রহমতে অনেক উন্নতি হল তখন থেকে এখন পযর্ন্ত আমি ফ্রেশ চার্ট ব্যবহার করি।

রিভিউ: মূল কথা আপনারা যারা লস করতে আছেন এবং যারা ফরেক্স নতুন তারা যদি আমার মত এরকম ভুল পথে তাকেন ইন্ডিকেটর জন্য তারা আজ তেকে ফ্রেশ চার্ট ট্রেড নিবেন।ফুল নেকেড চার্ট ট্রেড করার চেষ্টা করবেন।(Trade in Naked Chart)

ফ্রেশ চার্টে ট্রেড নেবার গুরুত্ব পূর্ন বিষয়:

·        সাপোর্ট ও রেসিস্টেন্ট দেখে ট্রেড নিবেন
·        ট্রেন্ড লাইন দেখে ট্রেড নিবেন
·        ট্রেন্ড যে দিখে থাকবে সেদিকে ট্রেড নিবেন
·        ট্রেন্ড এর উল্টা ট্রেড বিপদ জনক
·        চার্ট প্যাটার্ন ফলো করবেন
·        ওয়েব থিউরি ফলো করবেন
·        রিট্রেসমেন্ট পয়েন্ট ট্রেড নিতে পারেন

Practice in Naked Chart Trading, try to all time keep your chart fresh looking, Naked chart is most important for Price action Trading, Follow the support and resistance zone , Trend line, Chart pattern to get batter Entry point. also wait for confirmation with Rsi(relative strength index). see my attached image to build your trading strategy . Price Action Trading with Naked Chart confirmation with rsi. 

Naked Chart confirmation with rsi
Naked Chart Trading with Rsi


**** ভালো থাকুন সুস্থ খাকুন শুভ কামনা ****

Chittagong Forex Trading Academy সাথে থাকুন।

বি:দ্র:
আমরা নতুন একটা প্রোফাইল সংযুক্ত করতে যাচ্ছি এখন থেকে একটা ডেমো একাউন্ট সবার জন্য উন্মুক্ত থকবে পোর্টপলিও হিসাবে যারা আমাদের সাথে বিজনেস করতে আগ্রহি তারা আমাদের ট্রেডিং হিসটোরি দেখতে পাবেন লিংক শেয়ার করা হবে পরবর্তি সময়ে আমাদের সাথে থাকুন।
  
যে কোন প্রশ্নের জন্য আমাদের ফেইসবুক পেইজ যোগাযোগ করুন যত দ্রুত সম্ভব আপনার সাথে যোগাযোগ করা হবে। ধন্যবাদ

0 Comments