Hammer candlestick pattern


How to identify hammer candlestick pattern
Japanis candlestick pattern মধ্যে Hammer candlestick pattern হচ্ছে খুবি দরকারি বেশি ব্যবহার কৃত প্যার্টান। এই কেন্ডেল খুবি কাজের একটা জিনিস। ফরেক্স ট্রেডারগন এর ব্যবহার তুলনা মুলক বেশি করে থাকেন কারন এটি একটি নির্ভরশীল candlestick pattern. 
Hammer candlestick pattern
Hammer candlestick pattern


Hammer candlestick pattern


নাম করন:
জাপানিরা এটাকে নাম করন করেছেন হেমার কেন্ডেল বলে, বুজতেই পারছেন ইহার নাম করন কেন এমন হল। এটি দেখতে অনেকটা হেমার বা হাতুড়ির মত যাদিয়ে আমরা ঘরের কাজ করে তাকি।

উদাহরন:
একটি পারফেক্ট হেমার কেন্ডল হতে হলে তার অবশ্যই লম্বা একটি সেডো বা উইক সোজা কথায় হাতুড়ির ডান্ডা লম্বা হতে হবে। যে বডি তাকবে তার থেকে ৩গুন দিগুন লম্বা সেডো থাকতে হবে। বডি হতে হবে ছোট সাভাবিক ছোট, একদম ছোট হতে পারবে না, তার আপার সেডো বা উপরের দন্ড টা হতে হবে বডির সাথে লাগানো বা সামান্য উপরে, বেশি উপরে হওয়া যাবেনা।

আচরন:
Hammer candlestick pattern প্রাকৃতিক আচরন হল এটি ট্রেন্ড পরিবর্তনের দিক নির্দেশনা দেয়, যখন প্রাইস একটা ডাউন ট্রেন্ড থাকে তখন প্রাইস আপট্রেন্ড যাওয়ার আগে সাধারণত এই কেন্ডল দেখা যাই। যখনি আমরা এই কেন্ডল একটা পরিষ্কার ডাউন ট্রেন্ডের নিচের মাথায় পাব তখনি বুজতে হবে এটা মার্কেটের প্রাইস পরির্বতন আনবে।

Hammer Candlestick behavior  




কিভাবে ট্রেড করব:
Hammer candlestick pattern দেখে ট্রেড নিতে হবে যখন হেমার কেন্ডেল পরিপূর্নভাবে হয়ে যাবে তখনি তার মাথায় আমরা বাই নিব এসএল দিব Hammer candlestick pattern এর ১০ পিপস নিছে আর টিপি হবে পরবর্তি ট্রেন্ড পরিবর্তনের সিগনাল না পাওয়া পর্যন্ত।ট্রেন্ড পরিবর্তন সিগন্যাল পাইলে আমরা ট্রেড ক্লোজ করে দিব।

Hammer candlestick pattern
How to trade in hammer candlestick pattern



টিপস:
হায়ার টাইম ফ্রেমে Hammer candlestick pattern অধিক র্কাযকরি তাই চেষ্টা করবেন বড় টাইম ফ্রেমে এই কেন্ডল ট্রেড নিতে।


watch video tutorial 



0 Comments